১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

ঘাটাইলের দেওপাড়া ইউনিয়ন যুবলীগের পাল্টাপাল্টি কমিটি

আপডেট: জুন ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জাহাঙ্গীর আলম, ঘাটাইল থেকে : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের পাল্টাপাল্টি  আহ্বায়ক কমিটি নিয়ে স্থানীয় পর্যায়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

দুইটি ভিন্ন তারিখে অনুমোদন পাওয়া পৃথক দুইটি আহ্বায়ক কমিটি নিয়ে তুমুল বিতর্ক চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে নানা বিশ্লেষণ।

জানাগেছে, ঘাটাইল উপজেলার আওয়ামী ঘরাণায় দুটি ধারা প্রচলিত।  এ ঘরোয়া রাজনৈতিক বিরোধ কোন কোন সময় ধীর লয়ে চললেও কখনো কখনো তুঙ্গে ওঠে।

বিরোধ উপজেলা আওয়ামীলীগের হলেও তা প্রায় সব সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন এবং উপজেলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত এর বিস্তৃতি।

ঘাটাইল উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মো. ছরোয়ার আলম রুবেল, যুগ্ম-আহ্বায়ক এসএম লিট সরকার ও মো. আ. জলিল সুজন স্বাক্ষরিত গত ৪ ফেব্রুয়ারির এক পত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি ৮নং দেওপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। অনুমোদন দেওয়ার পর তারা জানতে পারেন, আহ্বায়ক মো. হোসেন আলী ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং যুগ্ম-আহ্বায়ক মো. তোফাজ্জল হোসেন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এমতাবস্থায় উল্লেখিত দুই নেতার নাম সংশোধন করে ৮ নং দেওপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সংশোধিত আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়।

গত ৪ ফেব্রুয়ারি ৪১ সদস্য বিশিষ্ট সংশোধিত কমিটির আহ্বায়ক মো. আব্দুল মতিন; ৭জন যুগ্ম-আহ্বায়ক হচ্ছেন- মো. সুজন মিয়া, রাজেশ সরকার, মো. জুয়েল রানা, মো. মাসুদ পারভেজ, মো. মোবারক হোসেন, মো. মুকুল তালুকদার ও মো. রুবেল মিয়া। এছাড়া ৩৩জনকে সদস্য করা হয়।

অপরদিকে, ঘাটাইল উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হিসেবে সুলতান মাহমুদ তালুকদার সুজন ও সাধারণ সম্পাদক হিসেবে মো. কামরুজ্জামান জুয়েল গত ২৬ ফেব্রুয়ারি স্বাক্ষরিত এক পত্রে ৮নং দেওপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।

একই সঙ্গে তারা মো. ছরোয়ার আলম রুবেলকে আহ্বায়ক এবং এসএম লিটন সরকার ও মো. আ. জলিল সুজনকে যুগ্ম-আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট ঘাটাইল উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন ও অনুমোদন করেন।

ওই কমিটি ৯০ দিনের মধ্যে ইউনিয়ন সম্মেলন শেষ করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সম্মেলন করার কথা থাকলেও এখনো তা করা সম্ভব হয়নি। ফলে বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কোন ভাবেই নতুন আহ্বায়ক কমিটি দেওয়ার এখতিয়ার রাখে না।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু জানান, বিগত ২০১২ সালের ১১ নভেম্বর উপজেলা আওয়ামী যুবলীগের পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এরপর উপজেলা আওয়ামী যুবলীগের আর কোন সম্মেলন হয়নি, কমিটিও গঠন করা যায়নি। ফলে সেই আহ্বায়ক কমিটিই দায়িত্ব পালন করছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network